ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্বেচ্ছাসেবী সংস্থা থ্যাংকস্ উইং

Home/ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্বেচ্ছাসেবী সংস্থা থ্যাংকস্ উইং
See this post 949 views

ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্বেচ্ছাসেবী সংস্থা থ্যাংকস্ উইং

২১ নভেম্বর, সোমবার ৫ দশমিক ৬ মাত্রার ভূমিকম্প ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভয়াবহ আঘাত হানে। এতে পার্শ্ববর্তী সিয়ানজুর শহরে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। ভূমিধসের ফলে অন্তত একটি গ্রাম মাটিচাপা পড়ে। ভূমিকম্পের আঘাত হানার ঘটনায় এখন পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে প্রায় তিনশ ছুঁয়েছে।ভূমিকম্পে নিহত ব্যক্তিদের বেশির ভাগই স্কুলশিক্ষার্থী বলে নিশ্চিত করেছেন ইন্দোনেশিয়ার দুর্যোগ প্রশমন সংস্থার (বিএনপিবি) সদস্য হেনরি আলফিয়ানদি। ক্ষতিগ্রস্তদের ধ্বংসস্তূপ থেকে উদ্ধারে দেড় হাজারের মতো উদ্ধারকর্মী কাজে করে। ন্যাশনাল ডিজাস্টার ম্যানেজমেন্ট এজেন্সির প্রধান সুহরিয়ানতো বলেছেন, নিখোঁজদের সন্ধান না পাওয়া পর্যন্ত উদ্ধার অভিযান চলবে। ইন্দোনেশিয়ায় প্রায়শই ভূমিকম্প, আগ্নেয়গিরির অগ্ন্যুৎপাত এবং সুনামি হয়ে থাকে। প্রশান্ত মহাসাগরীয় অববাহিকায় আগ্নেয়গিরি এবং ফল্ট লাইনের একটি আর্ক ‘রিং অফ ফায়ার’ এর অবস্থানের কারণে এই ভূমিকম্প হয়ে থাকে। ভূমিকম্প দুর্গতের সাহায্যে এগিয়ে এসেছে রাষ্ট্রীয় ও বিভিন্ন সামাজিক সংগঠন। এছাড়া ব্যক্তিগত উদ্যোগেও অনেকে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। তেমনই ইন্দোনেশিয়ায় ভূমিকম্প দুর্গতদের পাশে দাঁড়িয়েছেন বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন থ্যাংকস্ উইং।

বিপদগ্রস্ত পরিবারের মধ্যে প্রয়োজনীয় খাবার তুলে দেন সংগঠনটির শুভেচ্ছাদূত ও  স্বেচ্ছাসেবকরা। সেবামূলক কাজটি সুষ্ঠু ও স্বাভাবিক ও সুশৃঙ্খল ভাবে শেষ করেতে উপস্থিত ছিলেন সংগঠনের শুভেচ্ছাদূত জনাব এইচ.ই. ডিউক ডাঃ সহিদুল হক।থ্যাংকস্ উইং শুভেচ্ছাদূত ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকার সার্বিক পরিস্থিতি খতিয়ে দেখে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষেপ করার আবেদন জানানো হয়েছে। প্রাকৃতিক দুর্যোগ ও নানা বিপর্যয়ে জনসেবা করে এরই মধ্যে সাধারণ মানুষ ও গণমাধ্যমের দৃষ্টি আকর্ষণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন থ্যাংকস্ উইং। সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল হাসনাত মোহাম্মদ রুম্মান বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও ভূমিকম্পে আক্রান্ত বিপদগ্রস্ত মানুষের উপকারে এগিয়ে আসা মহানুভবতা এবং তাদের জন্য দোয়া করা জরুরি।যতটা সম্ভব সতর্ক জীবনযাপন আমাদের দায়িত্ব। মানুষ মানুষের জন্য। জীবন জীবনের জন্য।ইন্দোনেশিয়ার জাভা দ্বীপে ভূমিকম্পে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়ে সেই মহানুভবতার পরিচয় দিচ্ছেন বাংলাদেশের স্বেচ্ছাসেবী সংগঠন থ্যাংকস্ উইং।

 ২৪হেল্পলাইন.কম/২০২২/

 

By | 2022-11-30T06:41:59+00:00 September 2nd, 2020|Comments Off on ইন্দোনেশিয়ায় ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্বেচ্ছাসেবী সংস্থা থ্যাংকস্ উইং